বগুড়া সংবাদ ডট কম : ঈদের ১০দিন আগে (২০ রমজানের মধ্যে) শ্রমিকদের উৎসব বোনাস-বেতন পরিশোধ করার দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে ২৫ মে ২০১৮ বেলা ১১.৩০ টায় শহরের প্রধান প্রধান সড়কে মিছিল শেষে সাতমাথায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার আহ্বায়ক শ্রমিক নেতা সাইফুজ্জামান টুটুল, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহ্বায়ক সাইফুল ইসলাম পল্টু, শ্রমিক ফ্রন্ট জেলা সদস্য আবু রায়হান, সুরেশ চন্দ্র দাস মনু, সানোয়ার হোসেন বাবু প্রমূখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি শ্রমিক শ্রেণী হলেও পৃথিবীর সবচেয়ে কম মজুরী পায় আমাদের শ্রমিকেরা। শ্রমিকেদের ন্যূনতম মজুরী ১৮০০০/- টাকা নির্ধারণ করে, নেতৃবৃন্দ ঈদের ১০দিন আগে ( ২০ রমজানের মধ্যে) শ্রমিকদের ঈদ উৎসব বোনাস-বেতন-মজুরী পরিশেধের দাবি জানান। সেই সাথে সাধারণ শ্রমজীবী মানুষের শ্রমের টাকায় বাজেট প্রণয়ন হয় কিন্তু যে শ্রমিকরা শিল্প ও সেবাখাত মিলে জিডিপির প্রায় ৮০ ভাগ সম্পদ তৈরি করে তাদের বাসস্থান নেই। বস্তিতে, নর্দমার পাশে থাকে শ্রমিকেরা। অনুৎপাদনশীল সামরিক বাহিনী, পুলিশ, র‌্যাবকে সস্তায় পানির দরে রেশন দেওয়া হয় কিন্তু উৎপাদনশীল খাতে নিযুক্ত শ্রমিকদের রেশনের দাবি সব সময় বাজেটে উপেক্ষিত হয়ে আসছে।
তাই নেতৃবৃন্দ বলেন, ঈদের ১০দিন আগে (২০ রমজানের মধ্যে) শ্রমিকদের উৎসব বোনাস- বেতন পরিশোধ করা এবং আসন্ন বাজেটে শ্রমিকদের আবাসন, রেশনের জন্য বিশেষ বরাদ্দ ও সকল কারখানায় ট্রেড ইউনিয়ন করার অধিকার, কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা, শ্রমিক স্বার্থ বিরোধী সকল কালা-কানুন বাতিল করতে সরকারের প্রতি জোর দাবি জানান এবং সর্বপরি শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে দেশের সকল শ্রমজীবী মেহনতি মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন