বগুড়া সংবাদ ডটকম (হাদিসুর রহমান, বগুড়া) : প্রতি বছরের মতো এবারও সরকারি আজিজুল হক কলেজে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয় । গতকাল সকালে কলেজ এর বিভিন্ন স্থানে প্রায় কয়েক শো শোভাবর্ধনকারী গাছ লাগানোর মাধ্যমে এ কর্মসূচি পালন করা হয়। সহস্রাধিক গাছ লাগানোর টার্গেট রয়েছে।  

 এ সময়  কলেজ এর অধ্যক্ষ: ‎প্রফেসর মো: শাহজাহান আলী স্যার নিজ হাতে গাছ লাগিয়ে  বৃক্ষরোপন কর্মসূচি  উদ্বোধন করেন,  আকতার আলী মুন হলের সামনে ও পিছনে, জামে মসজিদের সামনের রাস্তার লেন, সহ কলেজ এর বিভিন্ন স্থানে আম, কামরাঙ্গা, মেহগনি, সফেদা, ডাব গাছও সহ হরেক রকমের গাছ লাগানো হয়।  

এবারের স্লোগান “এসো শপথ করি, সবুজ পরিবেশ গড়ি”।   
বৃক্ষরোপন কর্মসূচি তে উপস্তিত ছিলেন  কলেজ এর অধ্যক্ষ অধ্যক্ষ‎: ‎প্রফেসর মো: শাহজাহান আলী স্যার উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ফজলুল হক স্যার, বিভিন্ন বিভাগীয় প্রধান সহ  আর এস এল আতিকুল ইসলাম, আর এস এল আব্দুল আলিম, আর এস এল এনামুল হক।   এ

ছাড়াও ছাত্র ছাত্রি দের মধ্যে  উপস্থিত ছিলেন,  সিনিয়র রোভার রায়হান চৌধরী, সিনিয়র রোভারমেট মোঃ মোরশেদ, সিনিয়র রোভার তাসলিমা অনু, সিনিয়র রোভারমেট আবুল খায়ের, সিনিয়র রোভারমেট ইয়েসমিন আক্তার হিয়া, রোভার সদস্য সাফিনূর, শাহিন আলম, আসিব,  মোঃ তারেক  ,সোহেল রানা, রবিউল ইসলাম, রতন চন্দ্র ও জয় , পিংকি, রুম্পা, আফরোজা, মোঃ হান্নান,খুশি আক্তার সহ অনেকেই।     

অধ্যক্ষ: ‎প্রফেসর মো: শাহজাহান আলী স্যার বলেন “এসব গাছ দেখা সোনা করার জন্য দু জন কে রাখা হবে”।   তিনি ক্যাম্পাসে  গরু ছাগল ভেড়া চরানো নিষেধ করেছেন ।    

উল্লেখ্য যে, ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এ বৃক্ষরোপন কর্মসূচি শুরু হয়েছে । পবিত্র মাহে রামজান এর সরকারি ছুটি থাকবে বলেই আগে থেকে এ  কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।  

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন