বগুড়া সংবাদ ডটকম (ইমরান হোসেন ইমন  ধুনট  প্রতিনিধি:বগুড়ার ধুনটে নকল ও ভেজাল ১০ বস্তা সুফলা সার জব্দ করেছে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর। রবিবার সন্ধায় গোসাইবাড়ী ইউনিয়নের চুনিয়াপাড়া এলাকা থেকে সারগুলো জব্দ করা হয়।
গোসাইবাড়ী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য সাইফুল ইসলাম এতথ্য নিশ্চিত করে জানান, একটি প্রতারক চক্র দীর্ঘদিন যাবত গোসাইবাড়ী ও ভান্ডারবাড়ী ইউনিয়নে নকল ও ভেজাল সার বিক্রি করে আসছিল। ওই সার ব্যবহার করে ওই সব এলাকার শতাধিক কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে।

রবিবার সন্ধ্যায় গোসাইবাড়ী ইউনিয়নের চুনিয়াপাড়া এলাকা দিয়ে কয়েক যুবক একটি ভ্যানে ১০ বস্তা সুফলা সার বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। এসময় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের গোসাইবাড়ী ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা জহুরুল ইসলাম নকল ও ভেজাল সার দেখতে পেয়ে ১০ বস্তা সার সহ ভ্যানটি আটক করে।

পরে ওই প্রতারক চক্রের সদস্যরা সারের বস্তাগুলো মাটিতে ফেলে দিয়ে ভ্যান নিয়ে কৌশলে পালিয়ে যায়। ওই নকল ও ভেজাল সারের মধ্যে একটি বস্তার সাথে সিরাজগঞ্জ সদরের মেসার্স সবুজ ফ্লাওয়ার মিলস লেখা রয়েছে। তাতে মালিকের নাম রয়েছে আলহাজ্ব আব্দুল কাদের শেখ।

ধুনট উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, নকল ও ভেজাল জব্দকৃত সার ভ্রাম্যমান আদালতে জমা দেওয়া হবে। এবিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ব্যবস্থা নিবেন।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন