বগুড়া সংবাদ ডট কম (সারিয়াকান্দি প্রতিনিধি রাহেনূর ইসলাম স্বাধীন) : বগুড়ার সারিয়াকান্দি পৌর এলাকায় পানি নিস্কাশন ব্যবস্থা সচল না থাকায় বৃষ্টির পানিতে রাস্তা নিমজ্জ্বিত হয়ে নৌকা দিয়ে পারপার হচ্ছে মহল্লাবাসী।

সরেজমিনে দেখা যায়, পৌরসভার কিছু এলাকায় পানি নিস্কাশন (ড্রেনেজ) ব্যবস্থা বিকল হওয়ার কারনে বিভিন্ন স্থানে হাল্কা বৃষ্টিতে রাস্তা ডুবে যেতে দেখা গেছে। এখানে নাম মাত্র বৃষ্টি হলে বৃষ্টির পানিতে তলিয়ে যায় রাস্তাঘাট। ফলে যাতায়াত করা নিয়ে বিপাকে পরেছেন কোমলমতি শিশু ও মহল্লাবাসী। কিছু এলাকায় পানি নেমে গেলেও সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়ক ও কুঠিবাড়ী এলাকায় দীর্ঘদিন যাবত জলাবদ্ধতা দৃশ্যমান। এখানে নৌকা দিয়ে যাতায়াত করতে দেখাগেছে সাধারন মানুষকে।

এলাকাবাসী ও স্থানীয় সাংবাদিক শিবলী সরকার গণমাধ্যমে এক সাক্ষাৎকারে বলেন, এখানে নামকায়াস্তে সামান্য বৃষ্টিতেই মহল্লা ও পাইলট উচ্চ বিদ্যালয় সড়ক তলিয়ে যায়। ফলে হাঁটু পানিতে ভিজে রাস্তা পারাপার হতে হচ্ছে আমাদের। আমরা কাপড় ভিজে রাস্তা পারাপার হলেও শিক্ষার্থীরা পারাপার হতে পারছে না।

সম্প্রতি সারিয়াকান্দি জুড়ে সৌর সোলার প্যানেলের মাধ্যমে সড়ক বাতি স্থাপন করা হলেও মাদ্রাসা মোড় হতে ওয়াপদা মোড় এবং মধ্যপাড়া বটতলা এলাকায় কোন বাতি দেয়া হয়নি। ফলে ৬ নং ওয়ার্ড আন্দরবাড়ী এলাকায় সড়ক বাতি না থাকায় সন্ধ্যা নামলেই ভৌতিক নগরীতে পরিণত হচ্ছে। সাপ-বিচ্চুর ধাবার আতঙ্কে পথচলছে মহল্লাবাসী। এছাড়াও পৌর মেয়রের উদ্যোগে এলাকা জুরে ডাস্টবিন স্থাপন করা হয়েছে। এইসব ডাস্টবিন এবং ড্রেনের পরিচ্ছন্ন কাজে নিয়োজিত লোক থাকলেও সংখ্যায় সিমীত হওয়ায় রিতিমত হিমসিম খেতে হয় পরিচ্ছন্ন কর্মীদের। দ্রুত এ থেকে পরিত্রাণ পেতে সংশিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন ভুক্তভোগী পৌরবাসী।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন