বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : মঙ্গলবার বগুড়ার ধুনটে ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভান্ডারবাড়ী ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৪২টি কক্ষে বিরতিহীনভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোট যুদ্ধে ৫ জন প্রার্থী মাঠে নামলেও একজন প্রার্থী নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।
জানাগেছে, গত ১৮ মার্চ রাতে ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সদস্য বেলাল হোসেন শ্যামল তালুকদার মৃত্যু বরণ করেন। একারনে গত ২১ মার্চ ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ শূণ্য ঘোষনা করে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ি মঙ্গলবার (১৫ মে) ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নের ৬ হাজার ৮৯৫ জন পুরুষ ও ৭ হাজার ৪০৭জন মহিলা ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেকলীগের সদস্য গোলাম সরওয়ার (নৌকা), বিএনপির মনোনিত প্রার্থী ভান্ডারবাড়ী ইউনিয়ন বিএনপির সভাপতি আতিকুল করিম আপেল (ধানের শীষ), বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন বাবু (মোটরসাইকেল) ও আনোয়ারুল হক সরকার (আনারস), স্বতন্ত্র প্রার্থী মোসাদ্দেক হাসান (ঘোড়া)। তবে বিএনপির বিদ্রোহী প্রার্থী আনোয়ারুল হক প্রতীক বরাদ্দ পেলেও তিনি বিএনপির দলীয় প্রার্থী আতিকুল করিম আপেলকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।
এদিকে উপ-নির্বাচনে ভান্ডারবাড়ী ইউনিয়নের ৯টি কেন্দ্রই ঝুকিপূর্ণ হিসেবে ঘোষনা করা হয়েছে। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলো হলো-আটাচর সরকারী প্রাথমিক বিদ্যালয়, দক্ষিন শহড়াবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়, শিমুলবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়, বানিয়াজান সরকারী প্রাথমিক বিদ্যালয়, কৈয়াগাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়, নিউ সারিয়াকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভান্ডারবাড়ী উচ্চ বিদ্যালয়, মরিচতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে এবং নির্বাচনী এলাকায় ২ প্লাটুন বিজিবি সহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন