বগুড়া সংবাদ ডট কম (সারিয়াকান্দি প্রতিনিধি রাহেনূর ইসলাম স্বাধীন) : বগুড়ার সারিয়াকান্দিতে ব্রীজের দুই পার্র্র্শ্ব দেবে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এছাড়াও রাস্তায় অপরিকল্পিত গতিরোধে প্রতিনিয়ত ঘটছে অনাকাঙ্খিত দুর্ঘটনা।
জানা যায় গেছে, উপজেলার ব্যস্ততম ধুনট-কুতুবপুর সড়কের সোনাপুর নামক স্থানে আরসিসি ছোট ব্রীজের পূর্ব ও পশ্চিম পার্শ্ব দেবে গেছে। ফলে ছোট, বড় ও মাঝারি ধরণের যানবাহন ঝুুঁকি নিয়ে চলাচল করছে। অপরদিকে জোড়াগাছা বাজার চারমাথা দুলু সরকারের বাড়ি সংলগ্ন ছোট ব্রীজের উত্তর পার্শ্ব দিয়ে চারমাথার বৃষ্টির পানি নিস্কাশন হওয়ায় রাস্তার উত্তর পার্শ্ব ভেঙ্গে গেছে। এদিকে অবৈধভাবে বালু উত্তোলনকালে রাস্তা উঁচু করে অপরিকল্পিত গতিরোধে অনাকাঙ্খিত দুর্ঘটার শিকার হচ্ছে বহিরাগতরা।
স্থানীয়রা জানায়, এখানে এক-দুই মাস পরপরই ব্রীজের দুই পার্শ্ব দেবে যায়। স্থানীয়রা স্বেচ্ছায় দুই পার্র্শ্ব মাটি ও কংক্রিট দিয়ে ভরাট করে দেয়। এখানে স্থায়ীভাবে সমাধান না করা হলে বগুড়ার সাথে দক্ষিণ সারিয়াকান্দির যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়বে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।
তাঁরা আরও জানান, ব্রীজ নির্মাণের সময় ব্রীজের দুই পার্র্শ্ব অধিক ডাম্পাকিং না করার কারণে বারবার এ সমস্যার সমূূঙ্খীন হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন, ব্রীজের দুই পার্শ্ব দেবে গর্তের সৃষ্টি হওয়ায় গাড়ি সঠিকভাবে নিন্ত্রণে করা সম্ভব হচ্ছে না, বিকল হচ্ছে গাড়ির যন্ত্রাংস। বিষয়টি স্থানীয় জন প্রতিনিধি ও উপজেলা প্রকৌশল অধিদপ্তর কর্মকর্তার আশু দৃষ্টিপাত কামনা করেছেন ভুক্তভোগীরা।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন