বগুড়া সংবাদ ডটকম (আবু রায়হান, দুপচাঁচিয়া প্রতিনিধিঃ এবার এসএসসি পরীক্ষায় ১৯টি শিক্ষা প্রতিষ্ঠান হতে ২শ’২৬জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ হতে ৬৬ জন জিপিএ ৫ সহ শতভাগ পরীক্ষার্থী পাস করে উপজেলার মধ্যে শীর্ষ স্থান অধিকার করেছে। জানা গেছে এবার দুপচাঁচিয়া উপজেলার ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠান হতে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগ হতে ১ হাজার ৭শ’ ৬জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে কৃতকর্য হয়েছে ১ হাজার ৫শ’ ৪০ জন ও অকৃতকার্য হয়েছে ১শ’ ৬৬ জন পরীক্ষার্থী। দুপচাঁচিয়া পাইলট (মডেল) উচ্চ বিদ্যালয়, দুপচাঁচিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও তালোড়া আলতাফ আলী উচ্চ বিদ্যালয় এই তিন কেন্দ্রে এবার এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
দুপচাঁচিয়া বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ হতে এবার বিজ্ঞান বিভাগ হতে ৮২ জন ও মানবিক বিভাগ হতে ৫জনসহ মোট ৮৭জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৬৬জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানের শতভাগ পরীক্ষার্থীও কৃতকার্য হয়ে সাফল্য অর্জন করেছেন।
বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ রঞ্জন কুমার পাল জানান,শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টা এবং দক্ষ পরিচালনা কমিটির সার্বিক নজরদারিতে এধরনের ভালো ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। আগামীতে এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোতাহার হোসেন এর সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, এবারের এসএসসি পরীক্ষার ফলাফলের সম্পূর্ণ তালিকা এখন পর্যন্ত তাঁর অফিসে পৌঁছেনি। তবে বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের ফলাফলে উপজেলার মধ্যে শীর্ষ স্থান অধিকারের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন