বগুড়া সংবাদ ডটকম (শেরপুর সংবাদদাতা কামাল আহমেদ) : চারদিন ব্যাপি নৌকাবাইচের মধ্যে দিয়ে বগুড়ার শেরপুরে বন্যা কবলিত এলাকায় আয়োজন করা হয়েছে ঈদ বিনোদনের। গত ৬ সেপ্টম্বর বুধবার সন্ধ্যায় উপজেলার খানপুর ইউনিয়নের শালফা পূর্বপাড়া গ্রামে এই ঈদ বিনোদন শেষ হয়। শালফা পূর্বপাড়া গ্রামের যুবসমাজ এই বিনোদনের আয়োজন করে।
গত রবিবার (৩ সেপ্টেম্বর) এই নৌকাবাইচ খেলার উদ্বোধন করেন স্থানীয় এস আর চৌধুরী দাখিল মাদ্রাসার সুপার হায়দার আলী। গত বুধবার সন্ধ্যায় তা শেষ হয়। উদ্বোধনী অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ ইউসুফ আলীর সভাপতিত্বে এই বিনোদন আয়োজনের প্রধান অতিথি ছিলেন খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু।
এই নৌকাবাইচের আয়োজক কমিটির প্রধান আবদুল মজিদ জানান, খানপুর ইউনিয়নের ১৭ টি গ্রামে বন্যার পানিতে আক্রান্ত হয়েছে। ডুবে গেছে গ্রামীণ সড়ক ও ফসলি জমি। ঈদুল আযহাকে ঘিরে আনন্দ থেকে বঞ্চিত হয়ে পড়ে গ্রামের মানুষজন। একারণেই তাঁরা এই নৌকাবাইচের মধ্যে দিয়ে বিনোদনের আয়োজন করেন।
শালফা গ্রামের মুক্তিযোদ্ধা আকিম উদ্দিন বলেন, এই প্রতিযোগিতায় ১০ টি নৌকা অংশ নিয়েছিল। এসকল নৌকা তাদের ইউনিয়নের বিভিন্ন গ্রামের। প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় প্রথম স্থান অধিকারীর দলনেতার হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।
স্থানীয় শালফা টেকনিক্যাল এন্ড বিএম স্কুল-কলেজের অধ্যক্ষ ইউসুফ আলী বলেন, বন্যার পানিতে যখন তাদের ইউনিয়নের গ্রামগুলো পানিবন্দি তখন এমন বিনোদনের মধ্যে দিয়ে গ্রামের মানুষজনের মধ্যে আনন্দ যুগিয়েছে এই নৌকা বাইচ প্রতিযোগিতা। চুড়ান্ত প্রতিযোগিতায় উপজেলার শৈল্লাপাড়া গ্রামের সোনার তরী নৌকা প্রথম স্থান অধিকার করেছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন