বগুড়া সংবাদ ডট কম (হাদিসুর রহমান) ঃ “শিখো, কর, শেখাও, পরিবেশ-বাঁচাও” স্লোগানকে বুকে ধারণ করে পরিবেশবাদী সংগঠন “তীর” এর উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । আজকের বিষয় ছিল পরিবেশ ও জীববৈচিত্র সংরক্ষন বিয়ষক কর্মশালা।

পরিবেশবাদী সংগঠন “তীর”, সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া এর আলোচনা সভায় উপস্তিত ছিলেন “তীর” এর সভাপতি মিজানুর রহমান , সাধারন সম্পাদক আরাফাত হোসেন, এছাড়াও সি পি এন টেক ইন্সিটিউট এর পরিচালক ও তীর এর উপদেষ্টা জনাব এস এ জাহিদ হোসেন।

“তীর” এর সাধারন সম্পাদক আরাফাত হোসেন বলেন, “সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া কে পাখিদের জন্য সংরক্ষিত এলাকা করতে চাই”। এছাড়াও তিনি পাখিদের বসবাসের জন্য কাঠের ও মাটির বাসা গাছে গাছে লাগানোর উদ্যোগ নেন, এবং অতি তারাতাতি পাখি শিকার রোধে সাইনবোর্ড লাগাবেন বলে ঘোষণা করেন। তিনি ছোটদের পরিবেশ সম্পর্কে সঠিক ধারণা দিতে স্কুলে স্কুলে গিয়ে তীর এর কর্মীদের আলোচনা করার আহ্বান জানান।

“তীর” এর সভাপতি মিজানুর রহমান বলেন, “আমরা একদিন থাকবনা, তোমাদের কে এক হয়ে কাজ করতে হবে”। তিনি সৃতিকাতর হয়ে বলেন সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া তে তীর কে এতদূর আনতে অনেক কঠোর পরিশ্রম করতে হয়েছে”।

এছাড়াও উক্ত কর্মশালায় বক্তব্য দেন তীর এর উপদেষ্টা জনাব এস এ জাহিদ হোসেন, তিনি বলেন “পরিবেশ কে পরিচ্ছন্ন করার আগে আমাদের নিজেদের কে পরিচ্ছন্ন করতে হবে , স্মার্টনেস আনতে হবে”। এছাড়াও তিনি বিভিন্ন বিষয়ে মূল্যবান বক্তব্য প্রদান করেন।

পরিবেশবাদী সংগঠন “তীর” এর মিটিং শেষে অধক্ষ্য মোঃ শাহজাহান আলী স্যার বলেন- “ক্যম্পাসে যারা গরু চড়ায় তাদের গরু সহ ধরে নিয়ে আসো, দোকানদারদের কলেজে ময়লা ফেলা বন্ধ কর কথা না শুনলে তাদের কলেজে ডুকতে দিবা না। এতে তোমাদের উপর যদি কোন আঘাত আসে তবে তার আগে আমাকে আঘাত করতে হবে। কলেজকে পরিচ্ছন্ন রাখতে আমি তোমাদের পাশে আছি।”

কর্মশালায় উপস্থিত ছিলেন তৌফিক হাসান হিমু, মো. হাদিসুর রহমান , রাশেদুল, জাহিদ হাসান, আসিকুর, আল হাসিব , বরকত , বোরহান, আব্দুর রাজ্জাক সহ প্রমুখ।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন