বগুড়া সংবাদ ডটকম ( সাগর খান, আদমদীঘি প্রতিনিধি ঃ)  শনিবার সকালে বগুড়ার সান্তাহারে আঘাত হানা কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অল্প সময়ের জন্য বয়ে যাওয়া ঝড়ের গতিবেগ এতোটাই বেশী ছিল যে, আধাপাকা ঘড়-বাড়ি ও দোকানের ইট-সিমেন্টের দেওয়ালও ধসে পড়েছে। এছাড়া গাছ উপড়ে ও গাছের ডাল ভেঙ্গে পড়ে এবং ঝড়ের তান্ডবে কয়েক শত কাঁচা ও আধাপাকা ঘড়-বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।

বহু পরিবার এখন খোলা আকাশের নীচে। সান্তাহার পৌর শহর পাশের সান্তাহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এরশাদুল হক টুলু সাংবাদিকদের জানিয়েছেন ফজরের নামাজের পর থেকে থেমে থেমে হাল্কা ও মাঝাড়ী আকারে বৃষ্টি ঝড় ছিল। সকাল সোয়া ৭টার ফের বৃষ্টির পাশাপাশি পশ্চিম দিক থেকে প্রবল বেগে ঝড় শুরু হয়। প্রায় ১০ মিনিট সময় ধরে বয়ে হওয়া কালবৈশাখী ঝড়ে ইউনিয়ন এলাকার হেলালিয়া হাট (দেশ বিখ্যাত মাদুরের হাট), হেলালিয়া রেলওয়ে স্টেশন বাজার, ছাতনি-ঢেকড়া সহ আশপাশের কয়েক গ্রাম-জনপদ লন্ডভন্ড করে দিয়েছে।

প্রবল ঝড়ে মাঠের পর মাঠ ইরি-বোরো ক্ষেতে থাকা কাঁচা ও আধা পাকা ধানগাছ শুয়ে পড়েছে মাটিতে। এতে করে ফলন বিপর্যয় ঘটবে বলে জানিয়েছেন অভিঙ্গ কৃষকরা। এদিকে, ঝড়ের তান্ডবে পিডিবি এবং আরইবি’র বিদ্যুতের পোল-তার ছিঁড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা অনেকটাই অচল হয়ে পড়েছে। বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়েছে দ্রুততার সাথে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা পুরোপুরি সচল করার জন্য অতিরিক্ত লোকবল নিয়ে কাজ করা হচ্ছে।

সাগর খান
আদমদীঘি প্রতিনিধি
মোবাইল ঃ ০১৭১২-৫৭৩১৫৮
তারিখ ঃ ২১.০৪.১৮ ইং।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন