বগুড়া সংবাদ ডটকম (সঞ্জু রায়, বগুড়া প্রতিনিধি): বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহযোগিতায় দুর্নীতি প্রতিরোধে জনমত গঠনের লক্ষ্যে বৃহস্পতিবার সকালে জেলা রেজিষ্ট্রারের কার্যালয়ের সামনে মানব-বন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানব-বন্ধনে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রহিম, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মাহফুজ ইকবাল, জেলা কমিটির সহ-সভাপতি মাহফুজ আরা মিভা, সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক ও কার্যনির্বাহী সদস্য এ্যাড. বিনয় কুমার দাষ (বিশু)। মানব-বন্ধনে বক্তারা দুর্নীতি প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তারা বলেন, সময় এখন পরিবর্তনের। দেশের উন্নয়নের জিডিপির ২ শতাংশ প্রবৃদ্ধি যখন দুর্নীতির কারণে বাধাগ্রস্থ হচ্ছে তখন সমাজের সকল শ্রেণীপেশার মানুষকে দুর্নীতি নামক এই ভাইরাস কে দূর করতে কাজ করতে হবে। বক্তারা আরও বলেন, ঘুষ আদান-প্রদান, তথ্য প্রদানে বাধা, আমলাতান্ত্রিক জটিলতা, খাদ্যে ভেজাল, চিকিৎসা সেবা, টেন্ডার, দায়িত্বহীনতা থেকে শুরু করে আজ আমাদের চোখের সামনেই প্রতিদিন যে দুর্নীতি হচ্ছে তা নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ করতে হবে। সেই সাথে প্রতিটি দপ্তরে সচ্ছতা নিশ্চিতে সিটিজেন চার্টার লাগানো এবং সাধারণ জনগণের সার্বিক সেবা নিশ্চিতের লক্ষ্যে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। মানব-বন্ধনে উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যনির্বাহী সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর আলম, বাবুল আখতার রিপন, জাহাঙ্গীর হোসেন তোতা, হারুনার রশিদ, সাংবাদিক সঞ্জু রায়, নূরদিয়া জাহান ও মনোয়ারা খাতুন। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জার্নালবিডি২৪.কম এর প্রকাশক ও বিশিষ্ঠ ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ, সমাজসেবী হেফাজত আরা মিরা, ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার, কানিজ রেজা, শামীমা আকতার জলি, মোশাররফ হোসেন, আবু বকর সিদ্দিক, রাহাত আহমেদ প্রমুখ। মানব-বন্ধনে বগুড়ার সর্বস্তরের মানুষ দুর্নীতি প্রতিরোধে একত্রে কাজ করার লক্ষ্যে অংশগ্রহন করেন।

ক্যাপশন: বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে বৃহস্পতিবার সকালে জেলা রেজিষ্ট্রারের কার্যালয়ের সামনে দুর্নীতি প্রতিরোধে জনমত গঠনের লক্ষ্যে মানব-বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন