বগুড়া সংবাদ ডটকম  (এইচ আলিম)ঃ বগুড়ার শিবগঞ্জের বিহারের উত্তরপাড়া গ্রামে গ্রামীণ পর্যায়ের সুবিধা বঞ্চিত ২৫ জন দুঃস্থ নারীকে বেসরকারি সংস্থা পল্লী উন্নয়ন প্রকল্প থেকে হস্তশিল্প প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ৬ মাসের প্রশিক্ষণ প্রদান শেষে বুধবার দুপুরে প্রশিক্ষণ গ্রহণকারি প্রত্যেক নারীকে হস্তশিল্প কাজে ব্যবহা যোগ্য উপকরণ প্রদান করা হয়।
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে ও পল্লী উন্নয়ন প্রকল্প (পিইউপি) বগুড়ার সহযোগিতায় ১২ তম ব্যাচে গ্রামীণ নারীদের প্রশিক্ষিত করার মধ্যে দিয়ে তাদের নিজেদের আয়ের পথ সৃষ্টি করাতে এই প্রশিক্ষণ প্রদান করা হয়।
প্রশিক্ষণের সমাপনী দিনে আয়োজিত আলোচনা সভা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সহিদুল ইসলাম খাঁন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন প্রকল্প (পিইউপি) বগুড়ার প্রধান সমন্বয়কারী সেখ মোঃ আবু হাসানাত। প্রশিক্ষণটি পরিচালনা করেন পিইউপির প্রোগ্রাম অফিসার নিলুফা ইয়াসমিন।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আপনাদের জীবনে সফলতা আনতে হলে হাতে কলমে শিক্ষা গ্রহণের কোন বিকল্প নেই। তাই এই প্রশিক্ষণের মাধ্যমে একদিকে যেমন ব্যক্তি জীবনের উন্নয়ন হবে, তেমনি আত্মকর্মসংস্থানের পাশাপাশি নারীর ক্ষমতায়ন ও সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে এবং শিশুদের উজ্জল ভবিষ্যৎ গড়তে সহায়ক হবে বলে আমি বিশ্বাস করি।
অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে প্রশিক্ষণ উপকরণ (১টি করে কাঁচি, দর্জি ফিতা, ফ্রেম) ও প্রশিক্ষন ভাতা বাবদ জনপ্রতি নগদ সাত শত পঞ্চাশ টাকা প্রদান করা হয়।

ক্যাপশন:

বগুড়ার শিবগঞ্জের বিহারে গ্রামের সুবিধা বঞ্চিত ২৫ জন দুঃস্থ নারীকে পল্লী উন্নয়ন প্রকল্প হস্তশিল্প প্রশিক্ষণ প্রদান শেষে এই শিল্পের উপকরণ বিতরণ করা হয়

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন