বগুড়া সংবাদ ডট কম(ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন): বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামীলীগের একক প্রার্থী ঘোষনা করা হয়েছে। আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য গোলাম সরওয়ার। অপরদিকে বিএনপির দলীয় প্রার্থী ঘোষনা করা না হলেও ৯জন মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে। তবে মামলার জালে আটকে পড়ায় বেশিরভাগ মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের জামিনের জন্য দৌড়াতে হচ্ছে।
জানাগেছে, ২০১৬ সালের ২৩ এপ্রিল আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে জনগনের ভোটে ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন জেলা যুবলীগের সাবেক সদস্য বেলাল হোসেন শ্যামল তালুকদার। কিন্তু তিনি গত ১৮ মার্চ দিবাগত রাতে ব্রেন ষ্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। একারনে গত ২১ মার্চ ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ শূণ্য ঘোষনা করা হয়। তারই ধারাবাহিকতায় ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ি ১৬ এপ্রিল পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল, ১৯ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৮ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৫ মে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। গত রোববার আওয়ামীলীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য গোলাম সরওয়ারকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। তবে মনোনয়ন ঘোষনার পর থেকেই ওই ইউনিয়নে নির্বাচনী আমেজ শুরু হয়েছে।
ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক টিআইএম নূরুন্নবী তারিক জানান, আওয়ামীলীগের দুই জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে আওয়ামীলীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে গোলাম সরওয়ারকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। তাই আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগের দলীয় প্রার্থীকেই জনগন ভোটে বিজয়ী করবেন বলে তিনি আশাবাদি।
অপরদিকে বিএনপির দলীয় প্রার্থী ঘোষনা করা না হলেও ৯জন মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে। তারা হলেন ভান্ডারবাড়ী ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান আতিকুল করিম আপেল, ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ভেটু তালুকদার, মুকুল হোসেন, সাবেক চেয়ারম্যান বেলাল হোসেন বাবু, ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক নজরুল ইসলাম, সহ-সভাপতি নান্টু মিয়া, যুগ্ন সম্পাদক আনিছুর রহমান, ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন। তবে ওই সকল মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বেশিরভাগ নেতাকর্মীর বিরুদ্ধেই দলীয় মামলা থাকায় তাদেরকে জামিনের জন্য দৌড়াতে হচ্ছে। তাই এলাকায় নির্বাচনী আমেজ তৈরী করতে কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে প্রার্থীদের।
ধুনট উপজেলা বিএনপির আহবায়ক ও ধুনট উপজেলা চেয়ারম্যান একেএম তৌহিদুল আলম মামুন বলেন, বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ৯জনের নাম শোনা যাচ্ছে। তবে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা থাকায় স্বল্প সময়ের মধ্যে নেতাকর্মীদের জমিন সহ বিভিন্ন প্রস্তুতি নেওয়া একটু কষ্টকর হচ্ছে। আগামী কয়েক দিনের মধ্যেই বিএনপির একক দলীয় প্রার্থী ঘোষনা করা হবে। তাই হাইকমান্ড যাকেই মনোনয়ন দিবে নিরপেক্ষ ভোট হলে বিএনপির দলীয় প্রার্থীই বিজয়ী হবেন বলে তিনিও আশাবাদি।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন