বগুড়া সংবাদ ডটকম (সাগর খানআদমদীঘি প্রতিনিধি ঃ) ১০ এপ্রিল বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশন পরিদর্শনে আসবেন রেলওয়ের বাৎসরিক পরিদর্শন দল। রেলওয়ের ভাষায় এ পরিদর্শনের নাম জি,আই,বি,আর পরিদর্শন। এটিই রেলওয়ের সবচেয়ে গুরুত্বপূর্ন পরিদর্শন বলে রেলওয়ে সূত্রে জানা গেছে। রাস্ট্রপতি মনোনিত একজন কর্মকর্তা এই পরিদর্শন দলের প্রধান হিসেবে থাকেন। এবার এই পরিদর্শন দলের প্রধান রয়েছেন খন্দকার শহিদুল ইসলাম। সান্তাহার জংশন ষ্টেশন সুত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

এই পরিদর্শনকে সামনে রেখে ষ্টেশন সহ আশপাশের এলাকায় প্রায় সপ্তাহ ব্যাপি চলছে পরিস্কার পরিচ্ছনতার কাজ। একই সাথে ষ্টেশন পাশের রেল লাইন ও রেলক্রসিং এলাকা ঘেসে অবৈধ ভাবে গড়ে ওঠা প্রায় তিন শতাধিক স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। রেলওয়ে জিআরপি থানা পুলিশ, নিরাপত্তা বাহিনী, ছাড়াও সান্তাহার জংশন ষ্টেশনের সকল প্রকৌশল বিভাগ এ সকল স্থাপনা উচ্ছেদের কাজ করছেন। স্থাণীয় ভাবে এই পরিদর্শন “ভাঙা গড়ার খেলা নামে” পরিচিত। প্রত্যেক বছর এই পরিদর্শনের সময় সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পরিদর্শন দল ষ্টেশন এলাকা ছেড়ে যাওয়ার সাথে আবার পুরানো চেহারায় ফিরে আসে উচ্ছেদ স্থান।
এ বিষয়ে সান্তাহার জংশন ষ্টেশনের ষ্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম বলেন, পরিদর্শন উপলক্ষে আমাদের সব কিছু পরিস্কার পরিচ্ছন রাখতে হয়। কিন্তু যে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় তা আবারো গড়ে ওঠে। তিনি বলেন, ওই সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় যে ভাবে সকল বিভাগের সহযোগীতা পাওয়া তেমনি করে এসব পুনরায় গড়ে ওঠার সময় কেউ এগিয়ে আসে না।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন