বগুড়া সংবাদ ডট কম(এইচ আলিম বগুড়া প্রতিনিধি ঃ) বগুড়া সঞ্চয় অফিস ব্যুরোর উদ্যোগে জাতীয় সঞ্চয় সপ্তাহ শুরু হয়েছে শনিবার। চলবে ১৩ এপ্রিল পর্যন্ত। বগুড়ায় কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী। সঞ্চয় আপনার ও জাতির সমৃদ্ধি আনে, সঞ্চয় করুন দেশ গড়–ন শ্লোগানকে সামনে রেখে এবারের সঞ্চয় সপ্তাহ উদযাপিত হচ্ছে। সকালে বর্নাঢ্য র‌্যালি জেলা প্রশাসন কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালিতে অংশগ্রহন করেন জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রায়হানা ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্ত্তী, জেলা সঞ্চয় ব্যুরোর সহকারী পরিচালক হোসনে আরা বেগম। র‌্যাালিতে সরকারী বেসরকারী সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়। এই আয়োজনের সার্বিক তত্বাবধানে ছিলেন জেলা সঞ্চয় অফিরসের সহকারী পরিচালক হোসনে আরা বেগম। তিনি জানান, বগুড়া সঞ্চয় অফিস চলতি অর্থ বছরের অনেকটা আগেই নির্দিষ্ট টার্গেটের চেয়ে বেশি অর্জন করেছে। চলতি অর্থ বছরের জন্য টার্গেট দেয়া হয় ১শ’২৫ কোটি টাকা।

এ বছর মার্চ শেষে অর্জিত হয়েছে ১শ’৬৫ দশমিক ১৬ কোটি টাকা। অর্থ বছর শেষে সঞ্চয়পত্র বিক্রি আরও বেড়ে যাবে। বগুড়া সঞ্চয় অফিসে চার শ্রেনীর সঞ্চয় পত্রের মধ্যে বেশি বিক্রি হচ্ছে পরিবার সঞ্চয় পত্র। এই শ্রেনীর সঞ্চয়পত্র মার্চ মাস পর্যন্ত টার্গেটের চেয়ে বেশি অর্জিত হয়েছে। চলতি অর্থ বছরে পারিবারিক সঞ্চয়পত্র বিক্রির টার্গেট দেয়া হয় ৫৬ কোটি টাকা। মার্চ মাস পর্যন্ত অর্জিত হয় ৮৩ দশমিক ২৫ কোটি টাকা। আশা করা হচ্ছে বছর শেষে পরিবার সঞ্চয়পত্র বিক্রি আড়ও বাড়বে। সাফল্য নিয়েই এগিয়ে চলেছে বগুড়া সঞ্চয় অফিস।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন