বগুড়া সংবাদ ডট কম (সিজুল ইসলাম, বগুড়া) : “শিশু মনে আলো জ্বালো নাট্যমঞ্চ বিকশিত কর” এই স্লোগানকে সামনে রেখে বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে বাংলাদেশ গ্রাম থিয়েটার, বগুড়া থিয়েটার, কলেজ থিয়েটার এবং টিএমএসএস এর সহযোগিতায় ভোর হলো বগুড়া এবং লিটল থিয়েটারের আয়োজনে ছয়দিনব্যাপী আন্ত:স্কুল নাট্যোৎসবের বৃহস্পতিবার ছিল ৫ম দিন। এবার উৎসবে ছয়দিনে অংশগ্রহণ করছে ২১ টি স্কুল। বৃহস্পতিবার লিটল থিয়েটার তৌফিক হাসান ময়না’র রুপান্তর এবং কে এম আাশিক নির্দেশিত “আলী বাবা”, টাউন সরকারি প্রাথমিক বিদ্যালয় রবীন্দ্রনাথ ঠাকুর রচিত রবিউল ইসলাম নির্দেশিত “ছাত্রের পরীক্ষা” এবং বিয়াম ল্যাবরেটরী স্কুল রবীন্দ্রনাথ ঠাকুর রচিত সুভাষ চন্দ্র দাস মিঠু নির্দেশিত “তোতা কাহিনী”, নাটক মঞ্চায়ন করে। নাট্যোৎসবে মঞ্চস্থ সকল নাটকে উঠে এসেছে মহান মুক্তিযুদ্ধের চেতনা, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে শিশুদের ভালবাসায় গড়ে উঠবে বাংলাদেশ। নাটক মঞ্চায়ন শেষে আলোচনা করেন, সুফিয়া নাজিম (উপসচিব) উপ: পরিচালক, স্থানীয় সরকার বগুড়া, বজলুর রশিদ রাজা, সহসভাপতি বগুড়া থিয়েটার এবং আতিকুর রহমান মিঠু, সভাপতি বগুড়া ইয়ূথ কয়্যার ও টাউন সরকারি প্রাথমিক বিদ্যালয় ।
৬ এপ্রিল একে আজাদ স্কুল এন্ড কলেজ “আমরা সবাই রাজা”, পথ পাবলিক স্কুল “সকলের জন্য ভালবাসা” এবং বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ “জাদুর তুলি” নাটক মঞ্চায়ন করবে বিকাল ৪টায় উডবার্ণ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে। নাটক শেষে নাট্যোৎসবে অংশগ্রহণ কারী সকল স্কুল ও ছাত্র ছাত্রীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরন করা হবে। অনুষ্ঠানে অংশগ্রহণ কারী সকল স্কুল ও ছাত্র ছাত্রীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।
অনুষ্ঠান সঞ্চালনা করেন লিটল থিয়েটারের নাট্যকর্মী শানানা হাসান মন্দ্রিতা এবং লিটল থিয়েটারের নাট্যকর্মী রিফাহ সালসাবিল মাহী।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন