বগুড়া সংবাদ ডট কম(বার্তা প্রেরক সিজুল ইসলাম): “শিশু মনে আলো জ্বালো নাট্যমঞ্চ বিকশিত কর” এই স্লোগানকে সামনে রেখে বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে বাংলাদেশ গ্রাম থিয়েটার, বগুড়া থিয়েটার, কলেজ থিয়েটার এবং টিএমএসএস এর সহযোগিতায় ভোর হলো বগুড়া এবং লিটল থিয়েটারের আয়োজনে ৭ম বারের মত শুরু হলো ছয়দিনব্যাপী আন্ত:স্কুল নাট্যোৎসব। আজ রবিবার বিকাল তিনটায় এ উপলক্ষ্যে এক আনন্দ শোভাযাত্রা বের হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে। এরপর শুরু হয় উদ্বোধনী আলোচনা সভা। ছয়দিনব্যাপী আন্ত:স্কুল নাট্যোৎসবের উদ্বোধক এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বগুড়া থিয়েটারের সভাপতি এ এইচ আযম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম,বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুস সামাদ, কাহালু ইউসিসিএ লিমিটেড এর চেয়ারম্যান কামাল উদ্দিন কবিরাজ,বাংলাদেশ গ্রাম থিয়েটারের কার্যনির্বাহী সদস্য আব্দুল হান্নান এবং বিশিষ্ট সাংবাদিক ফারুক ফয়সাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন ভোর হলো বগুড়া ও লিটল থিয়েটার এর পরিচালক এবং বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজ থিয়েটার বগুড়ার ভারপ্রাপ্ত সভাপতি সিজুল ইসলাম এবং লিটল থিয়েটারের নাট্যকর্মী নিশু ইসলাম।
এবার উৎসবে ছয়দিনে অংশগ্রহণ করছে ২১ টি স্কুল। আজ প্রথমদিনে ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয় রবীন্দ্রনাথ ঠাকুর রচিত রুহুল আমিন রনি নির্দেশিত “আমরা সবাই রাজা”,ওয়াইএমসিএ স্কুল এন্ড কলেজ রবীন্দ্রনাথ ঠাকুর রচিত কেএম আশিক নির্দেশিত “কাবুলিওয়ালা”, করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজ পলাশ খন্দকার রচিত এবং নির্দেশিত “মুক্তির মিছিলে”, কাহালু উচ্চ বিদ্যালয় কামাল উদ্দিন কবিরাজ রচিত সায়মন ইসলাম নির্দেশিত “¯স্নায়ুযুদ্ধ”, মাটিডালী উচ্চ বিদ্যালয় রবীন্দ্রনাথ ঠাকুর রচিত হোসেন শোভন নির্দেশিত “তোতা কাহিনী”,বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় তৌফিক হাসান ময়না রচিত নজরুল ইসলাম নির্দেশিত “যুদ্ধ স্বাধীনতা” নাটক মঞ্চায়ন করে।
আগামী ৩ এপ্রিল উৎসবের ২য় দিনে কাহালু বিয়াম ল্যাবরেটরী “বনকাব্য” এবং বগুড়া জিলা স্কুল “মড়া” নাটক মঞ্চায়ন করবে বিকাল ৪টায় শহীদ টিটু মিলনায়তনে। (প্রেস বিজ্ঞপ্তি)

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন