বগুড়া সংবাদ ডট কম (ধুনট প্রতিনিধি ইমরান হোসেন ইমন) : বগুড়ার ধুনটে মাদ্রাসার মসজিদের নির্মান কাজের উদ্বোধন অনুষ্ঠানের খাদ্যে বিষক্রিয়ায় পৌর মেয়র, শিক্ষার্থী ও অভিভাবক সহ শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছে। শুক্রবার বিকালে ধুনট পৌর এলাকার পূর্বভরনশাহী দারুল উলুম কাওমী মাদ্রাসায় এঘটনা ঘটে। অসুস্থদের মধ্যে ধুনট পৌর মেয়র এজিএম বাদশাহকে ধুনট শুভ ডায়াগনষ্টিক সেন্টারে এবং ৩০ জনকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া আরো প্রায় ২ শতাধিক মানুষ প্রাথমিক চিকিৎসা নিয়েছে। তবে খাবার খেয়ে একসাথে এত মানুষ অসুস্থ হওয়ার খবর শুনে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
জানাগেছে, শুক্রবার বিকাল সাড়ে ৩টায় ধুনট পৌর এলাকার পূর্বভরনশাহী দারুল উলুম কাওমী মাদ্রাসায় মসজিদের ৫ম তলা ভবনের নির্মান কাজের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে নির্মান কাজের উদ্বোধন করেন পৌর মেয়র এজিএম বাদশাহ। অনুষ্ঠান শেষে মাদ্রাসার শিক্ষক/ শিক্ষার্থী ও অভিভাবক সহ প্রায় ৩ শতাধিক মানুষকে খিচুরী, ভাত ও গরুর মাংস পরিবেশন করা হয়। কিন্তু খাবার খাওয়ার আধা ঘন্টার মধ্যেই অনুষ্ঠানের সকল অতিথিদের পেটের ব্যাথা ও ডায়রিয়া শুরু হয়। এতে পৌর মেয়র এজিএম বাদশাহ্ সহ প্রায় ৩ শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়ে। পরে অসুস্থদের মধ্যে ধুনট পৌর মেয়র এজিএম বাদশাহকে ধুনট শুভ ডায়াগনষ্টিক সেন্টারে ভর্তি করা হয়। এছাড়া মাদ্রসার শিক্ষার্থী পৌর এলাকার পূর্ব ভরনশাহী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে ইউসুফ, জাহের আকন্দের ছেলে আব্দুর রহমান, মাহবুব আলমের ছেলে শিহাব উদ্দিন, গুলজার হোসেনের ছেলে হোসেল রানা, বদিউজ্জামানের ছেলে হাসিব হাসান সহ ৩০ জনকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়েছে। তাছাড়া একই ঘটনায় আরো প্রায় ২ শতাধিক মানুষ প্রাথমিক চিকিৎসা নিয়েছে।
ধুনট পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর রনজু মল্লিক এতথ্য নিশ্চিত করে জানান, মাদ্রাসার অনুষ্ঠানের খাবার খাওয়ার পর থেকে পৌর মেয়র সহ প্রায় ২ শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের মধ্যে ৩০জনকে হাসপাতালে ভর্তি করে এবং অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
এবিষয়ে মাদ্রাসার মহতামিম আলহাজ্ব মাওলানা শফি বলেন, খাবার খেয়ে কিছু মানুষ ছাড়া সবাই কেন অসুস্থ হয়েছে তা জানা যায়নি।
ধুনট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, খাদ্যে বিষক্রিয়ার কারনে পেটের ব্যাথা ও ডায়রিয়া হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন