বগুড়া সংবাদ ডট কম(স্টাফ রিপোর্টার সাজ্জাদ হোসেন পল্লব): স্টাফ রিপোর্টার বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক (এডি) শাহজাহান কবির (৪৫) কে প্রকাশ্যে দিনে দুপুরে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। সম্প্রতি তিনি বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে যোগদান করার পর গ্রাহক হয়রানি, ঘুষ,দুর্নীতি ও দালাল মুক্ত করার ঘোষণা দেওয়ায় অফিসের কাজের গতি ফিরে আসে। ফলে কতিপয় দালালরা এই হামলার সঙ্গে জড়িত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।
গতকাল বৃহষ্পতিবার দুপুরে শহরের কৈগাড়ি এলাকায় মুখোশধারী দুর্বৃত্তরা এই ঘটনা ঘটায়।এদিকে হামলকারীদের ধরতে ইতিমধ্যে অভিযান শুরু করেছে সদর থানা ও গোয়েন্দা পুলিশের একাধিক দল।
জানাগেছে, বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক শাহজাহান কবির বাড়ি যাবার জন্য গতকাল বৃহষ্পতিবার দুপুর দেড়টার দিকে রিক্সাযোগে শহরতলী শাকপালা যাচ্ছিলেন। তিনি কৈগাড়ি এলাকায় বিভাগীয় বন বিভাগের অফিসের সামনে রিক্সাযোগে পৌঁছালে কয়েকজন দুর্বৃত্ত তার গতিরোধ করে। এসময় তিনি কিছু বুঝে ওঠার আগেই দুর্বৃত্তরা রাম দা দিয়ে ডান পায়ে কোপ দেয়। এসময় তিনি প্রাণ বাঁচাতে দৌড়ে বন বিভাগের অফিসের একটি কক্ষে ঢুকে দরজা লাগানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা লাথি দিয়ে দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে কুপিয়ে চলে যায়। এসময় বন বিভাগের কর্মচারীরা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। তাকে উদ্ধার করে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি হলে তাকে একটি বেসরকারী হেলিকাপ্টারযোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়।
হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, শাহাজাহার কবিরের ডান পায়ের হাঁটু এবং মাথায় আঘাত করা হয়েছে।
বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই আজিজ মন্ডল জানান, গত মঙ্গলবার দুপুরে অফিস চলাকালীন সময়ে কয়েকজন ব্যক্তির সঙ্গে তার বাকবিতন্ডা হয়। এরপর যথানিয়মে অফিসিয়াল কার্যক্রম শেষে কোয়ার্টারে ঘুমিয়ে পড়েন।গতকাল বৃহষ্পতিবার দুপুরে নিজ গ্রামের বাড়ি মেহেরপুর জেলা গাংনী তে যাওয়ার জন্য রিক্সাযোগে শহরতলী শাকপালা বাসষ্ট্যান্ডে যাবার পথে দুর্বৃত্তরা পথরোধ করে কুপিয়ে জখম করে।
এ ব্যাপারে বগুড়া অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান শুরু করেছে।
উল্লেখ্য, শাহজাহান কবির ৬-৭ মাস আগে বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে যোগদানের পর অফিস থেকে দালাল বিতারিত করেছেন। অভিযোগ জমা দেওয়ার জন্য তিনি অফিসের খোরা জায়গায় স্বচ্ছ কাঁচের বাক্স স্থাপন করেছেন। আর এসময় কারনে ক্ষুদ্ধ হয়ে ওঠে দালালসহ সুবিধাভোগী কিছু লোকেরা। আর এই ক্ষোভ থেকে হামলা করা হতে পারে বলে পুলিশের ধারনা।

Facebook Comments (ফেসবুকের মাধ্যমে কমেন্ট করুন)

মন্তব্য করুন

Please enter your comment!
আপনার নাম লিখুন